banner

SLIDE BAR

Image Slider By nurmonyitworld.net.ms NUR-MONY IT WORLD ENG.KAMRUL HASAN IFAZ. ''প্রযুক্তিকে ভালবাসুন।প্রযুক্তির সাথে থাকুন সবসময়, প্রযুক্তির আলো ছড়িয়ে দিন বিশ্বময়”

হেডলাইন

WELCOME TO OUR BLOG SITE.IF U LIKE OUR BLOG PLEASE SHEAR UR FRIENDS.Email us to inform about our wrong information. to inform about product price and specification, to inform about new product in the market, to inform that what you want to know?THANKS VISIT OUR BLOGSITE

১৬ জুলাই, ২০১৩

ইসলামিক অ্যাপ (রমজান স্পেশাল) !!!

         **********বিসমিল্লাহির রাহমানির রাহীম**********
      ((((((((((লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ))))))))))
         শুরু করছি আল্লাহর নামে যিনি পরম করুণাময়, অতি দয়ালু


pσst вч єng.kαmrul hαsαn ífαz


দেখতে দেখতে চলে এলো পবিত্র মাহে রমজান। রমজানে আমরা বেশি বেশি সওয়াব অর্জন করতে চাই। আর নামায আদায় করতে জানা থাকতে হবে সময়সূচি ও নামাজের নিয়মাবলী। আজ এমনই কিছু অ্যাপ নিয়ে হাজির হলাম।

Salatuk (Prayer time)


নামাজের সময়সূচি নিয়ে প্রায়ই আমরা নানা সমস্যায় পড়ি। আমাদের মাঝে অনেকেই আছেন যারা ৫ ওয়াক্ত নামাজের সময় সঠিক ভাবে জানেন না। তাদের এই সমস্যা সমাধানের জন্য গুগল প্লে স্টোরে রয়েছে Salatuk নামের একটি অ্যাপ। আপনি যেখানেই থাকুন না কেন এই অ্যাপ আপনাকে সঠিক নামাজের সময় বলে দিবে। শুধু তাই নয় এই অ্যাপ টি আপনাকে আপনার নিকটবর্তী মসজিদ এবং  কিবলা কোনদিকে তাও ঠিক করে দিবে। এই অ্যাপ টিতে নামাজের সময়সুচি হিসাব করার জন্য বিভিন্ন মেথড রয়েছে যা অনেক মুসলিম দেশে ব্যবহার করা হয়। আপনার অবস্থান এর উপর ভিত্তি করে অ্যাপ টি আপনার জন্য নামাজের সময় ঠিক করে দিবে। তবে এই সবকিছুর জন্য অবশ্যই আপনার স্মার্টফোনে GPS এবং ইন্টারনেট কানেকশন অন করা থাকতে হবে।
      
Salatuk (Prayer time)

Al-Moazin Lite (Prayer Times)


Al-Moazin prayer times অ্যাপ টি সকল মুসলিমদের জন্য একটি অতি প্রয়োজনীয় অ্যাপ। এই অ্যাপ এর সাহায্যেও আপনি নামাজের সঠিক সময় জানতে পারবেন। বিশ্বের যে কোন জায়গায় এই অ্যাপ টি GPS এর মাধ্যমে আপনাকে নামাজের সঠিক সময় প্রদান করতে পারবে। এই অ্যাপ টি  ডিজিটাল কম্পাস ইন্টিগ্রেশন এর মাধ্যমে আপনাকে কিবলা কোন দিকে তাও ঠিক করে দিবে। এছাড়াও Al-Moazin prayer times এ দেয়া আছে হিজরি ক্যালেন্ডার।
    
Al-Moazin Lite (Prayer Times)

Prayer Silencer

মসজিদে নামাজে দাড়ানোর আগে সবসময় মোবাইল ফোন অফ করতে বলা হয়। অনেকেই অফ করি, আবার অনেকেই সাইলেন্ট করে রাখি। কিন্তু মাঝে মাঝে আমরা ফোন অফ বা সাইলেন্ট করতে ভুলে যাই। এরপর যখন হঠাৎ নামাজের মাঝে ফোন বেজে উঠে তখন চরম বিভ্রান্তির মাঝে পড়তে হয়। আর আপনাকে এই বিভ্রান্তিকর পরিস্থিতি থেকে মুক্তি দেয়ার জন্য প্লে স্টোরে রয়েছে Prayer Silencer অ্যাপ। Prayer Silencer নামাজের সঠিক সময় হিসাব করে নামাজের সময়ে আপনার স্মার্টফোনে সাইলেন্ট প্রোফাইল সেট করে দিবে। এই অ্যাপ আবার আপনার নির্ধারণ করা নির্দিষ্ট সময় পর আপনার ফোনের প্রোফাইল অটোম্যাটিক ভাবে বদলে দিবে।
  
Prayer Silencer

Tasbeeh with Actual Experience


আমরা অনেকেই তাসবীহ পড়তে পছন্দ করি। আমরা যখন বাইরে থাকি তখন অনেক সময় ইচ্ছা থাকা সত্ত্বেও আমরা তাসবীহ পড়তে পারি না। সেই সময় হাতের কাছে তাসবীহ না থাকলেও পকেটে কিন্তু স্মার্টফোন ঠিকই থাকে। এবার আপনি আপনার স্মার্ট ফোন টি দিয়েই তাসবীহ পড়তে পারবেন।  এই অ্যাপ এর সাউন্ড ইফেক্ট এবং ভাইব্রেশন ফিচারের মাধ্যমে আপনি যখন ইচ্ছা  জিকির করতে পারবেন।
  
Tasbeeh with Actual Experience Learn Iqra

কোরআন তিলওয়াত করা সওয়াবের কাজ। আর এই পবিত্র রমজান মাসে কোরআন তিলওয়াত করলে আপনি আরও বেশি সওয়াব অর্জন করতে পারবেন। আমাদের প্রতি দিনের ব্যস্ত জীবনে সময়ের অভাবে আমরা  কোরআন তিলওয়াত করতে পারি না। ফলে অনেক সময় দীর্ঘ দিন কোরআন তিলওয়াত না করার ফলে আমরা সঠিকভাবে তিলওয়াত করা ভুলে যাই এবং আমাদের উচ্চারণে নানা ভুল হয়ে যায়। কিন্তু এখন আপনি আপনার স্মার্টফোনটির সাহায্যে Learn Iqra অ্যাপটি ব্যবহার করে সঠিক ভাবে কোরআন তিলওয়াত করা শিখে নিতে পারেন।
  

Learn Iqra Salah Teacher (Salat – Islam)
আল্লাহ মানুষকে তাঁর ইবাদাতের জন্যই সৃষ্টি করেছেন। অতএব আল্লাহর ইবাদাত করাই আমাদের প্রধান কাজ। বিভিন্ন রকম ইবাদাত রয়েছে, তবে সব ইবাদাতের মধ্যে নামাজ অন্যতম। নামাজ বলতে আমরা সাধারনত পাঁচ ওয়াক্ত নামাজের কথাই বুঝি। নামাজ আমরা সবাই পড়ি কিন্তু নামাজের সঠিক নিয়ম-কানুন গুলো আমরা অনেকেই জানি না। তাই নামাজের নিয়ম কানুন গুলো সঠিক ভাবে জানার জন্য আপনাকে সাহায্য করবে Salah Teacher নামের এই অ্যাপটি।
     
Salah Teacher (Salat – Islam)

Ramadan Recipes

সারাদিন রোজা রাখার পর সন্ধ্যায় ইফতারে আমরা সবাই ভাল কিছু খেতে চাই। অনেক সময় বাসায় ভাল কিছু না তৈরি করতে পারলে আমরা দোকান থেকে ইফতারি কিনে নিয়ে আসি, যা সব সময় স্বাস্থ্যসম্মত হয় না। তাই ইফতারে বাসায় কিছু ভাল রেসিপি তৈরি করার জন্য এই অ্যাপটি আপনাকে সাহায্য করবে।
 
Ramadan Recipes  Al-Quran (Bangla)

এতক্ষণ অনেক রকম অ্যাপ শেয়ার করলাম আপনাদের সাথে। এবার যে অ্যাপটির কথা বলছি তা আপনার কাছে না থাকলেই নয়। আর এই অ্যাপটির নাম হল Al-Quran (Bangla)। আল-কোরআন (বাংলা) নামের এই অ্যান্ড্রয়েড অ্যাপ টিতে সকল সূরার নাম বাংলায় দেয়া রয়েছে পাশাপাশি রয়েছে সূরার অনেক তথ্যও। আরবীর পাশাপাশি রয়েছে সম্পূর্ণ কোরআনের বাংলা অনুবাদ।
    
Al-Quran (Bangla)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

“প্রযুক্তিকে ভালবাসুন, প্রযুক্তির সাথে থাকুন সবসময়, প্রযুক্তির আলো ছড়িয়ে দিন বিশ্বময়”

join fb

Join Me On Facebook
^ Back to Top