banner

SLIDE BAR

Image Slider By nurmonyitworld.net.ms NUR-MONY IT WORLD ENG.KAMRUL HASAN IFAZ. ''প্রযুক্তিকে ভালবাসুন।প্রযুক্তির সাথে থাকুন সবসময়, প্রযুক্তির আলো ছড়িয়ে দিন বিশ্বময়”

হেডলাইন

WELCOME TO OUR BLOG SITE.IF U LIKE OUR BLOG PLEASE SHEAR UR FRIENDS.Email us to inform about our wrong information. to inform about product price and specification, to inform about new product in the market, to inform that what you want to know?THANKS VISIT OUR BLOGSITE

৪ জানুয়ারী, ২০১৩

কম্পিউটার চালু করুন মাউস এবং কিবোর্ড দিয়ে

সবাইকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা। আজকের টউনটি ছোট্ট একটি ট্রিক্‌স নিয়ে করা। আগেও হয়তো এ বিষয়ে টউন হতে পারে। তাই আগাম ক্ষমা চেয়ে নিচ্ছি।
আমরা অনেক সময় সি.পি.ইউ এর পাওয়ার বাটন নিয়ে ঝামেলায় পরি। বা কোন কারনে পাওয়ার বাটন কাজ করে না। এ ক্ষেত্রে কি আপনি কি আপনি কম্পিউটার ব্যবহার করবেন না? অবশ্যই করবেন। আপনি আপনার কম্পিউটার কিবোর্ড কিংবা মাউসের সাহায়্যেও চালু করতে পারেন।
এজন্য আপনাকে যা করতে হবে তাহল
1. কম্পিউটার চালু করে BIOS setup প্রবেশ করুন।
2. এর পর Power Management এ প্রবেশ করুন।
3. এখানে আপনি দুটি অপশন দেখতে পাবেন Power on by mouse এবং Power on by keyboard.
4. আপনি যদি মাউসের সাহায্যে কম্পিউটার চালু করতে চান তাহলে Power on by mouse এর ডান পাশে অপশন থেকে double click বা right click সিলেক্ট করে দিন।
5. অথবা যদি কিবোর্ড দিয়ে কম্পিউটার চাল করতে চান তাহলে Power on by keyboard এর ডান পাশে Password সিলেক্ট করে দিন এবং তার নিচে KB power on password এর ডান পাশে আপনার password টি টাইপ করে দিন। দ্বিতীয়বার একই পাসওয়ার্ডটি টাইপ করে কনফার্ম করুন। এবার Save করে BIOS থেকে  বেরিয়ে আসুন।
এখন  ‍কম্পিউটার চালু করার সময় মাউসের ডাবল ক্লিক বা ডান ক্লিক করুন অথবা কি বোর্ডের password টি টাইপ করে Enter প্রেস করুন। দেখবেন আপনার কম্পিউটার চালু হয়ে গেছে।
(বিঃদ্রঃ পাসওয়ার্ড দিয়ে প্রথমবার চালু না হলে দ্বিতীয়বার চেষ্টা করুন, ইনশাল্লাহ্‌ অবশ্যই চালু হবে)
আপনি যদি চান যে আপনার কম্পউটার আপনি ছাড়া যাতে আর কেউ চালু  করতে না পারে তাহলে আপনি আপনার Power Button এর cable disconnect করে এ কাজটি করতে পারেন।
টিউনটি কারো উপকারে আসলে অবশ্যই জানাবের....

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

“প্রযুক্তিকে ভালবাসুন, প্রযুক্তির সাথে থাকুন সবসময়, প্রযুক্তির আলো ছড়িয়ে দিন বিশ্বময়”

join fb

Join Me On Facebook
^ Back to Top